মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৩:০৮ পূর্বাহ্ন

মুন্সীগঞ্জে ঐতিহ্যবাহী সরকারী হরগঙ্গা কলেজের ৩টি ভবন ধস

মুন্সীগঞ্জে ঐতিহ্যবাহী সরকারী হরগঙ্গা কলেজের ৩টি ভবন ধস

নিজস্ব প্রতিবেদক: মুন্সীগঞ্জে স্টেডিয়ামের মাঠ সংঙ্কার কাজের জমানো পানির চাপে ঐতিহ্যবাহী সরকারী হরগঙ্গা কলেজের ৩টি ভবন ধসে পড়েছে।

সোমবার বিকাল সাড়ে ৩টার দিকে কলেজের শ্রেণী কক্ষ ও রোর্ভাস ভবন এবং আইসিটি ভবনের ভাটল ধরে ধসে যায়। প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে জমানো এসব পানির চাপে ভবনের তলদেশে ক্ষতিগ্রস্ত হয়ে ভবন ধসের ঘটনা ঘটেছে।

কলেজ সূতে জানা গেছে, কলেজের ৩টি ভবনের পুকুর পাড়ের একটি রাস্তা নির্মানের জন্য কাজ করা হচ্ছে। এক পর্যায়ে স্টেডিয়ামের মাঠ সংঙ্কার কাজের জমানো পানির চাপে ৩টি ভবনের মাটির নিচ দিয়ে পানি প্রবাহিত হয়। পরে হটাৎ ৩টি ভবন হেলে পড়ে।

কলেজের একাদশ শ্রেনীর শিক্ষার্থী আলিফ আহম্মেদ জানায়, আমরা পুকুর পাড়ের পূর্ব পাশে বসে ছিলাম। হটাৎ বিকট শব্দ হয়। পরে দেখা যায়, রোর্ভাসের ভবনটি ধসে পরছে। পাশে থাকা একাদশের শ্রেণী কক্ষটি ভেঙ্গে পরেছে। এরপরই পানির তীর্বতার কারনে রোর্ভাস ভবনের পিছনে থাকা আইটিটি ভবনটি একাংশ ভেঙ্গে পড়েছে।

কালেজর আরেক শিক্ষার্থী বলেন, শুধু স্টেডিয়ামের জমানো পানি না। কলেজের পুকুর পাড়ের রাস্তা নির্মানের জন্য পুকুরের পানি মজুদ করা হয়। এই দুই প্রতিষ্ঠানের জমানো পানির চাপে ৩টি ভবনের নিচে তলদেশে বালিমাটি সড়ে যায়। তিনি বলেন, মাটি সড়ে যাওয়ার কারনেই ভবন ধস হয়েছে।

সরকারী হরগঙ্গ কলেজের ভাইস প্রিন্সিপাল নাসিমা আহমেদ বলেন, কলেজটির পাশেই অবস্থিত জেলা স্টেডিয়ামের সংস্কার কাজ হচ্ছে। স্টেডিয়াম থেকে পানি পুরাতন ভবনটির পাশে জমা হচ্ছিল দীর্ঘদিন ধরেই। এক পর্যায়ে মজুদ এসব পানির চাপে ভবনের তলদেশে ক্ষতিগ্রস্ত হয়। এক পর্যায়ে পুরাতন ভবনটিতে ফাটল ধরে হেলে পড়েছে এবং পাশের শ্রেণিকক্ষ ও রোভার কক্ষটি ক্ষতিগ্রস্ত হয়ে ভেঙ্গে পরেছে। এ ঘটনায় মঙ্গলবার ৬ আগষ্ট একটি জরুরি সভা ডাকা হয়েছে।

ফায়ারসার্বিসের স্টেশন অফিসার শফিউল ইসলাম জানান, প্রাথমিকভাবে ধারণা করা যাচ্ছে পুরাতন ভবনটিতে তলদেশে খাদের মতো আছে। প্রচন্ড গতিতে পানি প্রবেশের মাধ্যমে ভবনটি ক্ষতিগ্রস্ত হয়। তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com